এনটিআরসিএ নোটিশ বোর্ড | NTRCA Notice Board 2024

আশা করি আল্লাহর রহমতে ভালই আছেন। এনটিআরসি নোটিশ বোর্ড এর আরেকটি পোস্টে আপনাকে স্বাগতম। আজকে আমরা এনটিআরসিএ এর আপডেট তথ্য একসাথে প্রকাশ করতে যাচ্ছি। তো চলুন দেখে নিয়ে যাক আজকের এনটিএসসি নোটিশ বোর্ডের সর্বশেষ আপডেট কি?

এনটিআরসিএ নোটিশ বোর্ড | NTRCA Notice Board 2024

এনটিআরসিএ শিক্ষক নিবন্ধন সর্বশেষ তথ্য

নভেম্বর এর শুরুতে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসি কর্তৃপক্ষ। আগ্রহী এবং যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের এনটিআরসি এর মূল অফিসের ওয়েবসাইটে গিয়ে আবেদন করার জন্য অনুরোধ করা হয়েছি।  এবং ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অভিভাবক ধরা হয়েছিল ৩৫০ টাকা । ৩৫০ টাকা ফি জমা না দিলে 18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রার্থী হতে বাতিল হতে পারে। 18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদন করার মূল ওয়েবসাইট হলো www.ntrca.gov.bd and ntrca.teletalk.com.bd

আরও পড়ুন

আজকের প্রকাশিত এনটিআরসিএ নোটিশ

Ntrca update news সর্বশেষ কি

এনটিআরসিএ আপডেট নিউজ

এনটিআরসিএ শূন্য পদের তালিকা

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি

আপনারা যারা ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে চান। তারা অবশ্যই উপরের দেখানো দুইটি সাইট থেকে অথবা আমাদের সাইট থেকে শিক্ষক নিবন্ধনের পরীক্ষায় আবেদন করতে পারবেন। 18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় আবেদন করতে না পারলে বা কোন সমস্যায় পড়লে আমাদের ইনবক্সে কমেন্ট করে জানাতে পারেন। আমরা আপনার প্রশ্নের উত্তর দেওয়ার জন্য এক্সপার্টদের সহায়তা নিয়ে উত্তর প্রদান করার চেষ্টা করব।

শিক্ষক নিবন্ধন নিয়োগ প্রক্রিয়া যেভাবে সম্পন্ন করা হয়ে থাকে

প্রতিটি শিক্ষক নিবন্ধন পরীক্ষা তিনটি ধাপে সম্পন্ন করা হয়ে থাকে।  শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রথম ধাপে প্রিলিমিনারি পরীক্ষায় পাশ করতে হয়। প্রিলিমিনারি পরীক্ষায় পাশ করার পর তাকে লিখতে পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করতে হবে। এবং লিখিত ও প্রিলিমিনারি পরীক্ষায় পাশ করার পরেই আপনি ভাইবা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। আর ভাইবা পরীক্ষায় পাশ করার পর আপনাকে একটি নিবন্ধন সার্টিফিকেট প্রদান করা হবে। আপনি আপনার নিবন্ধন সার্টিফিকেট দ্বারা মেধা স্কোরের ভিত্তিতে যে কোন প্রতিষ্ঠানে আবেদন করতে পারবেন।

শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা

বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় প্রিলিমিনারি পরীক্ষায় ১০০ টি বহুনির্বাচনী প্রশ্ন করা হয়ে থাকে এবং প্রিলিমিনারি পরীক্ষায় পাশ নম্বর 40%। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য আপনি পাবেন এক নম্বর। এবং দুইটি ভুল উত্তরের জন্য একটি সঠিক উত্তর কাটা যাবে অর্থাৎ একটি ভুল উত্তর দিলে ০.২৫ নম্বর কাটা যাবে।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশ

আপনারা যারা ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা অবশ্যই জানেন আপনাদের শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল ৩০শে আগস্ট প্রকাশ করা হয়েছে। এনটিআরসি এর সদস্য এম এম মাসুদুর রহমান জানান স্কুল টু পর্যায়ের 211 জন স্কুল এবং স্কুল পর্যায়ের ১৯ হাজার ৯৫ জন। এবং কলেজ পর্যায়ে ৫৬ জন মিলিয়ে সর্বমোট 26 হাজার 242 পরীক্ষাতে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

তারা তিনি আরো শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ফলাফল সম্পর্কে বলেন যারা ১৮ তম শিক্ষক নিবন্ধন এর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাদেরকে পরীক্ষার জন্য ডাকা হবে টেলিফোন নাম্বারে ফোন করে।

Check Also

২০২৫ সালের সরকারি ছুটির তালিকা

২০২৫ সালের সরকারি ছুটির তালিকা

২০২৫ সালের সরকারি ছুটির তালিকা সম্প্রতি অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদে অনুমোদিত হয়েছে। প্রধান উপদেষ্টা ড. …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *