Ntrca Update News ১৭ তম শিক্ষক নিবন্ধন এনটিআরসিএ মেধাতালিকা ২০২৪

ইতিমধ্যে ১৮তম শিক্ষক নিবন্ধন সার্কুলার প্রকাশ করেছে এনটিআরসিএ কর্তৃপক্ষ। এবং ১৭ তম শিক্ষক নিবন্ধনের ভাইভা পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। আপনারা যারা ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা আমাদের সাইট থেকে এনটিআরসিএ ভাইভা রেজাল্ট দেখে নিতে পারেন। আজকে আমরা ১৭ তম শিক্ষক নিবন্ধন এর মেধাতালিকে নিয়ে আলোচনা করতে যাচ্ছি। 

Ntrca Update News ১৭ তম শিক্ষক নিবন্ধন এনটিআরসিএ মেধাতালিকা ২০২৪

 ২০২৩ সালের ডিসেম্বর মাসে ১৭তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ হয়েছে, যেখানে ২৩ হাজার ৯৮৫ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। এই উত্তীর্ণদের জন্য এখন জাতীয় মেধাতালিকায় স্থান আবার তাদের সনদও তৈরি হবে। আশা করি এবার ১৭ তম নিবন্ধনের মেধা তালিকায় আপনার স্থান থাকবে।

এনটিআরসি মেধা তালিকার আপডেট হচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ জানিয়েছে, ১৭তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের জন্য সনদ তৈরি করার প্রক্রিয়া শুরু হয়েছে। এছাড়া, তাদের তথ্য টেলিটকে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে, এবং এই দুটি কাজের শেষ হতে পারে জানুয়ারি মাসে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এর থেকে জানা যায়  অতি দ্রুত ১৭ তম নিবন্ধনের সকল কার্যক্রম সম্পন্ন করবে এবং তাদের নিয়োগ প্রক্রিয়া শুরু করবে। নতুন প্রণয়ে চলার প্রতিশ্রুতি নিয়ে, এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান জানান, ১৭তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের জন্য টেলিটকে জাতীয় মেধাতালিকায় যোগ দেওয়া হবে। তারা এছাড়াও প্রিন্ট করে সংশ্লিষ্ট জেলায় তাদের সনদ পাঠানো হবে।

১৭তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশের পূর্বে, গত বছরের ৫ ও ৬ মে অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় ২৬ হাজার ২৪২ প্রার্থী উত্তীর্ণ হন। তাদের মধ্যে ২৫ হাজার ২৪০ প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। আপনারা যারা এনটিআরসি এর আপডেট নিউজ এবং সঠিক তথ্য এতে চান তারা আমাদের সাইটে থেকে দেখে নিতে পারেন। 

এছাড়া আমাদের সাইটে এনটিআরসিএ এর মেধা তালিকার রেজাল্ট, এনটিআরসিএ এর প্রিলিমিনারি রেজাল্ট, শিক্ষক নিবন্ধন পরীক্ষার ভাইভা রেজাল্ট এবং লিখিত রেজাল্ট সকল তথ্য আমাদের সাইট থেকে দেখতে পারবেন। 

Read More

এনটিআরসিএ বিগত বছরের শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সমাধান

Today Latest NTRCA Notice: Check the Ntrca Update News Published NTRCA Info

Check Also

এনটিআরসিএ বাতিল হচ্ছে, ‘বেসরকারি শিক্ষক নির্বাচন ও নিয়োগ সুপারিশ কর্তৃপক্ষ’

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) নামে পরিচিত প্রতিষ্ঠানটি শীঘ্রই তার পরিচয় বদলাতে যাচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *