২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফল প্রকাশ নিয়ে তারিখ প্রকাশ করল বাংলাদেশ আন্তর শিক্ষা বোর্ড

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফল প্রকাশ নিয়ে তারিখ প্রকাশ করল বাংলাদেশ আন্তর শিক্ষা বোর্ড

এসএসসি ২০২৪ সকল শিক্ষার্থীদের জন্য সুখবর। আজকের আর্টিকেলে আমরা ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফলাফল প্রকাশের তারিখ এবং এসএসসি ফলাফল দেখার নিয়ম সহ বিস্তারিত আলোচনা করতে যাচ্ছি।

ইতিমধ্যে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার বলেন, মে মাসের 12 তারিখে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল। প্রকাশ করা হবে। সকল শিক্ষার্থী পরীক্ষার ফলাফল অনলাইন, অফলাইন অথবা নিজস্ব প্রতিষ্ঠান থেকে ফলাফল যাচাই করতে পারবেন।

এসএসসি ও সমমান পরীক্ষার শুরু হয়েছিল ১৫ ই ফেব্রুয়ারি ২০২৪ তারিখে এবং শেষ হয়েছিল 12 ই মার্চ। পূর্বের এসএসসি পরীক্ষার ফলাফল বিবেচনা করলে দেখা যায় পরীক্ষা শেষ হবার ৬০ দিনের মাথায় ফলাফল প্রকাশ করে থাকে।

তবে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য খুবই দ্রুত ফলাফল প্রকাশ করেছে বাংলাদেশ আন্তরিক শিক্ষা বোর্ড কমিটি। এসএসসি ও সম্মন পরীক্ষার ফলাফল মে মাসের 12 তারিখে সকাল ১১ ঘটিকায় অনলাইন, অফলাইন এবং

নিজস্ব প্রতিষ্ঠানে একযোগে প্রকাশ করা হবে। চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে আগামী ১২ মে।

এদিন বেলা সাড়ে ১১টায় নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান এবং অনলাইনে একযোগে ফলাফল প্রকাশিত হবে। এর আগে সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেবেন শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা।

বেলা ১১টার পরে এসএসসি পরীক্ষার ফলাফল শিট ডাউনলোড করা যাবে। ওয়েবসাইটের পাশাপাশি মুঠোফোনের ক্ষুদেবার্তায়ও মিলবে ফল। ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তি অনুসারে, ঢাকা বোর্ডের ওয়েবসাইটে ঢুকতে হবে।

তারপর www.educationboardresults.gov.bd Result কর্নারে ক্লিক করে বোর্ড ও প্রতিষ্ঠানের ইআইআইএন (EIIN) এন্ট্রির মাধ্যমে ফলাফল ডাউনলোড করা যাবে। এর পাশাপাশি এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে।

সেজন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর দিতে হবে।

এসএসসি রেজাল্ট চেক,
এসএসসি রেজাল্ট চেক মার্কশিট সহ,
www.educationboard.gov.bd ssc result,
Education Board Result Marksheet with Number,
Ssc result 2024,
Education Board Result BD,
Dhaka Education Board Result,
SSC Result BD,
এসএসসি রেজাল্ট চেক 2024,
এসএসসি রেজাল্ট চেক 2023 bangladesh,
এসএসসি রেজাল্ট চেক অনলাইন,
এসএসসি রেজাল্ট চেক 2023 রাজশাহী বোর্ড,
এসএসসি রেজাল্ট চেক sms,

ssc রেজাল্ট কিভাবে দেখবো?
বাংলাদেশে এসএসসি রেজাল্ট কিভাবে দেখবো?
2024 সালের এসএসসি রেজাল্ট কিভাবে দেখব?
এসএসসি সিজিএল মার্কস চেক?
এস এস সি ২০২৪ পরীক্ষা কবে?

পরে স্পেস দিয়ে পরীক্ষার বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। (উদাহরণ- SSC Dha ROLL YEAR)। ফিরতি মেসেজেই ফল পাওয়া যাবে। এতে আরও বলা হয়,

ঢাকা শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করে রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে রেজাল্ট শিট ডাউনলোড করতে পারবে শিক্ষার্থীরা। শিক্ষাপ্রতিষ্ঠানভিত্তিক রেজাল্ট শিট পেতেও বোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
এরপর রেজাল্ট কর্নারে ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানের ইআইআইএন (EIIN) এন্ট্রি করতে হবে। এর মাধ্যমে ডাউনলোড করা যাবে শিক্ষাপ্রতিষ্ঠানের রেজাল্ট শিট।

এসএসসি 2024 ফলাফল দেখুন

ঢাকা বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

চট্টগ্রাম বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

কুমিল্লা বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

যশোর বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

বরিশাল বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

দিনাজপুর বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

সিলেট বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

সকল বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

Related Keyword: এসএসসি রেজাল্ট চেক, এসএসসি রেজাল্ট চেক মার্কশিট সহ, www.educationboard.gov.bd ssc result, Education Board Result Marksheet with Number, Ssc result 2024, Education Board Result BD, Dhaka Education Board Result, SSC Result BD, এসএসসি রেজাল্ট চেক 2024,

এসএসসি রেজাল্ট চেক 2023 bangladesh, এসএসসি রেজাল্ট চেক অনলাইন, এসএসসি রেজাল্ট চেক 2023 রাজশাহী বোর্ড, এসএসসি রেজাল্ট চেক sms, ssc রেজাল্ট কিভাবে দেখবো?

বাংলাদেশে এসএসসি রেজাল্ট কিভাবে দেখবো? 2024 সালের এসএসসি রেজাল্ট কিভাবে দেখব? এসএসসি সিজিএল মার্কস চেক? এস এস সি ২০২৪ পরীক্ষা কবে?

Scroll to Top