সমাস থেকে বিগত শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন ও উত্তর

শিক্ষক নিবন্ধন এর বিগত সালে অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষাগুলো রক্ষা করে দেখা যায় সমাস থেকে প্রতিবারই একাধিক প্রশ্ন করা হয়ে থাকে । আর শিক্ষক নিবন্ধনের পিলিমিনের পরীক্ষার জন্য অথবা যেকোনো সরকারি বেসরকারি চাকরির প্রস্তুতির জন্য সমাস খুবই গুরুত্বপূর্ণ । তাই আজকে আমরা সমাজ থেকে বিগত শিক্ষক নিবন্ধন পরীক্ষায় যে সকল প্রশ্ন এসেছিল তা একসাথে দিয়েছি । আশা করি আজকের এই প্রশ্নগুলো থেকে আপনার ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় প্রশ্ন কমন থাকবে।

এনটিআরসিএ শিক্ষক নিবন্ধন প্রস্তুতি সমাস

এনটিআরসিএ শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় পাশ করা খুবই সহজ। কারণ প্রিলিমিনারি পরীক্ষায় বাংলা ইংরেজি সাধারণ জ্ঞান এবং সাধারণ গণিত অংশ থেকে ১০০ টি এমসিকিউ প্রশ্ন করা করা হয়ে থাকে । যেখান থেকে 40% নাম্বার পেলে আপনাকে পাস নাম্বার হিসেবে ধরা হয়ে থাকে। আর এই ৪০% নাম্বার অনেকে পায়না । তাই তাদের উদ্দেশ্যে বলবো অতিরিক্ত পড়া না পড়ে মূল বিষয় ভালো করে পড়ুন । আপনি বিগত সালের প্রশ্নগুলো থেকে পরীক্ষায় সর্বোচ্চ কমন পাবেন। তাই নিম্নে থেকে বিগত সালের সমাজ থেকে যে সকল প্রশ্ন এসেছিল তা খুব ভালোভাবে বুঝে বুঝে পড়ুন ।

সমাস থেকে বিগত শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন ও উত্তর

শিক্ষক নিবন্ধন পরীক্ষায় সমাজ থেকে একাধিক প্রশ্ন করা হয়েছিল। নিম্নে থেকে সকল প্রশ্ন একসাথে উত্তর সহ দেখে নিন। এছাড়া আজকে আমরা সমাস থেকে বিসিএস ও অন্যান্য পরীক্ষা যে সকল প্রশ্ন এসেছিল তার উত্তর দিয়েছি এবং সমাস প্রাসঙ্গিক আলোচনা , সাজেশন এবং টিপস প্রদান করেছি যেখান থেকে আপনি সহজেই আপনার শিক্ষক নিবন্ধন প্রস্তুতি সম্পন্ন করতে পারবেন ।
সমাস থেকে বিগত শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন ও উত্তর

সমাস থেকে বিগত শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন ও উত্তর

এনটিআরসিএ সর্বশেষ নিউজ দেখুন

এনটিআরসিএ শূন্য পদের তালিকা

এনটিআরসিএ শিক্ষক সংকট ২০২৪

NTRCA  ৫ম গণবিজ্ঞপ্তি- ২০২৪ অনলাইন আবেদন করুন

Ntrca teletalk com bd 5th gonobiggopti pdf

শিক্ষক নিবন্ধন ৫ম গণবিজ্ঞপ্তি সম্পর্কে যা বললেন

Ntrca Latest News info

Ntrca ৫ম গণ বিজ্ঞপ্তিতে ৯৬,৭৩৬ জন এর মতো শিক্ষক শিক্ষিকা নিয়োগ বিজ্ঞপ্তি

৫ম বিজ্ঞপ্তিতে যারা আবেদন করতে পারবেন না

এন টি আর সি এ শিক্ষক নিয়োগের ই-রেজিস্ট্রেশন

এনটিআরসিএ সর্বশেষ খবর

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top