সপ্তম শ্রেণীর শরিফা গল্প pdf | শরীফ থেকে শরিফা পুরো গল্প ২০২৪

সপ্তম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান পাঠ্য বইটি থেকে একটি গল্প অনলাইনে ভাইরাল হয়েছে। যেখানে গল্পটির নাম হচ্ছে শরীফ থেকে শরিফার গল্প। অনলাইনে প্রবেশ করলেই দেখা যাচ্ছে শরীর থেকে শরীফ এনামের গল্প নিয়ে আলোচনা। তো মূল বিষয় হলো এই শরীর থেকে শরীফের গল্পে কি ছিল। যেটা অনলাইনে অর্থাৎ সকল মুসলমানের গায়ে লেগেছে। চলুন দেখে নিয়ে যাক সপ্তম শ্রেণীর শরীফের গল্পটি।

শরীফ থেকে শরিফা পুরো গল্প ২০২৪

জানা গেছে যে বিদ্যালয়ের সপ্তম শ্রেণির পাঠ্যবইয়ে ট্রান্সজেন্ডারের গল্প ঢুকিয়ে তাদের মগজধোলাই করা হচ্ছে বলে অভিযোগ করেছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ফিলোসফির খণ্ডকালীন শিক্ষক আসিফ মাহতাব। এর প্রতিবাদে এই পাঠ্যবই থেকে ‘শরীফ’ থেকে ‘শরীফা’ হওয়ার গল্পের পাতা ছিঁড়ে প্রতিবাদ করেছেন তরুণ এই শিক্ষক। মাতাপত্তিনের প্রতিবাদ করায় এর উপর সৃষ্টি হয়েছে চাপ।

রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে ‘বর্তমান কারিকুলামে নতুন পাঠ্যপুস্তক: বাস্তবতা ও ভবিষ্যৎ’ শীর্ষক সেমিনারে তিনি এ প্রতিবাদ জানান। জাতীয় শিক্ষক ফোরাম এই সেমিনারের আয়োজন করে। সেই সেমিনারের মধ্যে মাহাতাব উদ্দিন তার মতামত তুলে ধরেন। আর সেখানেই সৃষ্টি হয় অরাজকতা।

২০২৪ সালের প্রথম দিকেই সকল শিক্ষার্থীর মাঝে নতুন হাতে তুলে দেওয়া হয়। আর এই নতুন বই গুলোর মধ্যে লক্ষ্য করলে দেখা যায় অনেক ভুল ত্রুটি রয়েছে। তার মধ্যে একটি হলো শরীর থেকে শরিফা নামের গল্পটি। এই সেমিনারে আসিফ মাহতাব নতুন কারিকুলামের সপ্তম শ্রেণির ইতিহাস ও সামাজিক বিজ্ঞান পাঠ্যবইটি নিয়ে আসেন।

আরোও পড়ুন

এনটিআরসিএ বিগত বছরের শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সমাধান

Today Latest NTRCA Notice: Check the Ntrca Update News Published NTRCA Info

পরে আলোচনার এক পর্যায়ে তিনি বলেন, সপ্তম শ্রেণির ইতিহাস ও সামাজিক বিজ্ঞান পাঠ্যবই ‘শরীফ’ থেকে ‘শরীফা’ হওয়ার গল্প আছে। আমি বইটি বাজার থেকে কিনে নিয়ে এসেছি। এখানে লেখা আছে ছোটবেলা সবাই আমাকে ছেলে বলতো। কিন্তু আমি নিজেই একসময় বুঝলাম আমার শরীরটা ছেলের মতো হলেও আমি মনে মনে একজন মেয়ে।

শরীফ থেকে শরিফা পুরো গল্প

এর পূর্বেও আমরা আমাদের ওয়েবসাইটে শরীর থেকে শরিফা নামের পুরো গল্পটি দিয়েছিলাম। আজকে আবারো সম্পূর্ণ শরীর থেকে শরীফ নামের গল্পটি দিলাম। আপনারা যারা শরীর থেকে শরীর বানানোর গল্পটি খুঁজছেন তারা নিম্ন থেকে দেখে নিতে পারেন। নিম্নে আমরা শরীর থেকে শরিফা গল্প কত পৃষ্ঠা রয়েছে তা জেপিজি আকারে দিয়েছি।

শরীফ থেকে শরিফা গল্প কত পৃষ্ঠা

শরিফ থেকে শরিফা হঅয়ার গল্প ২০২৪

ইতিহাস ও সামাজিক বিজ্ঞান সপ্তম শ্রেণী pdf

ইতিমধ্যে অনলাইনে ইতিহাস ও সামাজিক বিজ্ঞান সপ্তম শ্রেণীর বইটি থেকে একটি গল্প ভাইরাল হয়েছে। আপনি যদি সম্পূর্ণ বইটি পিডিএফ আকারে পেতে চান তাহলে নিচে ডাউনলোড লিংক দেওয়া রয়েছে। সেখান থেকে দেখে নিতে পারেন। ৭ম/সপ্তম শ্রেণীর /শ্রেণির ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই ২০২৪ PDF | Class 7 Social Science Resource Book 2024 PDF। এছাড়া আপনার কোন বই লাগলে নিম্নে কমেন্ট করে জানাতে পারেন।
Class 7 Social Science Resource Book 2024 PDF
সপ্তম শ্রেণীর পিডিএফ বইটি ডাউনলোড করতে হলে নিচের লিংকে ক্লিক করুন। আপনাদের সুবিধায় সপ্তম শ্রেণীর বইটি পিডিএফ আকারে নিম্নে দিয়েছি। কারণ অনেকেই কমেন্ট করে এবং ইনবক্সে জানতে চেয়েছেন সপ্তম শ্রেণীর পিডিএফ বইটি সম্পর্কে।

শরীফ থেকে শরিফা গল্প সপ্তম শ্রেণি

সপ্তম শ্রেণীর সামাজিক বিজ্ঞান বইয়ে শরীর থেকে শরীফ এনামের গল্পটি রয়েছে। আপনি যদি সপ্তম শ্রেণীর সম্পূর্ণ বইটি পিডিএফ আকারে পেতে চান। তাহলে নিম্ন থেকে ডাউনলোড করে নিতে পারেন।
সপ্তম শ্রেণীর পিডিএফ বই ডাউনলোড করুন

Check Also

২০২৫ সালের সরকারি ছুটির তালিকা

২০২৫ সালের সরকারি ছুটির তালিকা

২০২৫ সালের সরকারি ছুটির তালিকা সম্প্রতি অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদে অনুমোদিত হয়েছে। প্রধান উপদেষ্টা ড. …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *