ষান্মাসিক মূল্যায়ন pdf ৮ম শ্রেণীর ধর্ম প্রশ্ন ও সমাধান ২০২৪

ষান্মাসিক মূল্যায়ন pdf ৮ম শ্রেণীর ধর্ম প্রশ্ন ও সমাধান ২০২৪ঃ আসসালামু আলাইকুম আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। আজকে আমরা  ২০২৪ সালের ৮ম শ্রেণীরর সামস্তিক মূল্যায়ন ধর্ম প্রশ্ন ও সমাধান নিয়ে আলোচনা করতে যাচ্ছি। ষান্মাসিক মূল্যায়ন pdf আগামীকাল ৩ জুলাই ২০২৪ শুরু হতে যাচ্ছে। 

যারা ষান্মাসিক মূল্যায়ন pdf ৮ম শ্রেণীর ধর্ম প্রশ্ন ও সমাধান চান, তারা খুব সহজেই এই পোষ্ট থেকে সমাধান পাবেন। ২০২৪ শিক্ষাবর্ষের ৮ম থেকে নবম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক মূল্যায়ন pdfের রুটিন প্রকাশ করা হয়েছে। 

৮ম শ্রেণীর ইসলাম শিক্ষা মূল্যায়ন প্রশ্ন ও সমাধান ২০২৪

মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ষান্মাসিক মূল্যায়ন (Master Noipunno Class 6 Half Yearly Evaluation 2024) চলবে ৩ থেকে ৩০ জুলাই ২০২৪ তারিখ পর্যন্ত।

জাতীয় শিক্ষাক্রমের রূপরেখা ২০২১ অনুসারে, শিক্ষাবর্ষে ছয় মাসে একটি এবং বারো মাসে আরেকটি সামষ্টিক মূল্যায়নের ব্যবস্থা রাখা হয়েছে। সেই অনুযায়ী, জুন মাসের শেষার্ধে বা জুলাই মাসের প্রথমার্ধে ষান্মাসিক মূল্যায়ন pdf শুরু হবে।

ষান্মাসিক মূল্যায়ন pdf ৮ম শ্রেণীর ধর্ম প্রশ্ন ২০২৪

ষান্মাসিক মূল্যায়ন pdf ৮ম শ্রেণীর ধর্ম প্রশ্নঃ জাতীয় শিক্ষাক্রমের রূপরেখা ২০২১ অনুসারে, শিক্ষাবর্ষে ছয় মাসে একটি এবং বারো মাসে আরেকটি সামষ্টিক মূল্যায়নের ব্যবস্থা রাখা হয়েছে। সেই অনুযায়ী, জুন মাসের শেষার্ধে বা জুলাই মাসের প্রথমার্ধে ষান্মাসিক মূল্যায়ন pdf শুরু হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ২৭ মে ২০২৪ তারিখে ৮ম থেকে নবম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক মূল্যায়ন pdfের সংশোধিত সময়সূচি প্রকাশ করা হয়েছে।

ষান্মাসিক মূল্যায়ন pdf ৮ম শ্রেণীর ধর্ম সমাধান ২০২৪

পূর্বে প্রকাশিত ২০২৪ সালের অর্ধ বার্ষিক পরীক্ষায় ৮ম , ৮ম, অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীদের সান্মাসিক সমষ্টিক মূল্যায়নের প্রশ্ন সংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষার আগের রাতে প্রতিষ্ঠান প্রধানের নৈপূণ্য প্যানেল, সংশ্লিষ্ট অধিদপ্তরের ওয়েবসাইট এবং এনসিটিবির ওয়েবসাইটে প্রকাশ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার।

নৈপুণ্য রেজিস্ট্রেশন আছে এমন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়নের প্রশ্ন ডাউনলোড করে, প্রতি শিক্ষার্থীর জন্য এক সেট প্রিন্ট করে রাখতে হবে এবং পরীক্ষার দিনে শিক্ষার্থীদের হাতে বিদ্যালয় থেকে সেই প্রশ্ন সরবরাহ করতে হবে। সেই সাথে সংশ্লিষ্ট বিষয়ের মূল্যায়ন সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় পরীক্ষার আগের রাতেই দেয়া হবে।

আজকের আয়োজনে, আমরা জানাবো ঠিক কোন কোন পদ্ধতিতে ঝামেলাহীনভাবে মূল সার্ভারগুলো ব্যস্ত থাকলেও বা মূল সার্ভার থেকে ডাউনলোড করা সম্ভব না হলেও, কিভাবে ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়নের প্রশ্ন ডাউনলোড এবং সংরক্ষণ করবেন।

নৈপুণ্য ওয়েবসাইট থেকে কোনো কারণে প্রশ্ন ডাউনলোড করা সম্ভব না হলে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট থেকেও ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়নের প্রশ্ন ও নির্দেশিকা সংগ্রহ করা যাবে।

dshe.gov.bd ঠিকানায় প্রবেশ করে হোমপেইজ বা নোটিশ বোর্ডে ফলো করে নির্ধারিত তারিখের সংশ্লিষ্ট বিষয়ের ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়নের প্রশ্ন ও নির্দেশিকা ডাউনলোডের অপশন পাবেন।

ষান্মাসিক মূল্যায়ন pdf ৮ম শ্রেণীর ধর্ম প্রশ্ন ও সমাধান ২০২৪

ষান্মাসিক মূল্যায়ন প্রশ্ন ২০২৪ pdf

ষান্মাসিক মূল্যায়ন প্রশ্ন ২০২৪ pdf:  আসসালামু আলাইকুম আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। আজকে আমরা  ২০২৪ সালের সকল শ্রেণীর সামষ্টিক মূল্যায়ন ধর্ম প্রশ্ন ও সমাধান নিয়ে আলোচনা করতে যাচ্ছি। ষান্মাসিক মূল্যায়ন pdf আগামীকাল ৩ জুলাই ২০২৪ শুরু হতে যাচ্ছে। 

যারা ষান্মাসিক মূল্যায়ন pdf ২০২৪ চান, তারা খুব সহজেই এই পোষ্ট থেকে সমাধান পাবেন। ২০২৪ শিক্ষাবর্ষের ৮ম থেকে নবম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক মূল্যায়ন pdfের রুটিন প্রকাশ করা হয়েছে। 

ষান্মাসিক মূল্যায়ন প্রশ্নের ২০২৪ pdf

মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ষান্মাসিক মূল্যায়ন (Master Noipunno Half Yearly Evaluation 2024) চলবে ৩ থেকে ৩০ জুলাই ২০২৪ তারিখ পর্যন্ত।

জাতীয় শিক্ষাক্রমের রূপরেখা ২০২১ অনুসারে, শিক্ষাবর্ষে ছয় মাসে একটি এবং বারো মাসে আরেকটি সামষ্টিক মূল্যায়নের ব্যবস্থা রাখা হয়েছে। সেই অনুযায়ী, জুন মাসের শেষার্ধে বা জুলাই মাসের প্রথমার্ধে ষান্মাসিক মূল্যায়ন pdf শুরু হবে।

ষান্মাসিক মূল্যায়ন প্রশ্ন ২০২৪ pdf Download

ষান্মাসিক মূল্যায়ন pdf প্রশ্নঃ জাতীয় শিক্ষাক্রমের রূপরেখা ২০২১ অনুসারে, শিক্ষাবর্ষে ছয় মাসে একটি এবং বারো মাসে আরেকটি সামষ্টিক মূল্যায়নের ব্যবস্থা রাখা হয়েছে। সেই অনুযায়ী, জুন মাসের শেষার্ধে বা জুলাই মাসের প্রথমার্ধে ষান্মাসিক মূল্যায়ন pdf শুরু হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ২৭ মে ২০২৪ তারিখে ৮ম থেকে নবম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক মূল্যায়ন pdfের সংশোধিত সময়সূচি প্রকাশ করা হয়েছে।

৮ম শ্রেণির ইসলাম শিক্ষা নমুনা প্রশ্ন ২০২৪ | Class 8 Islamic Studies Question Paper 2024 pdf

Class 8 Islamic Shikkha Question Pdf 2024

ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়ন – ২০২৪

বিষয়: ইসলাম শিক্ষা, শ্রেণি: অষ্টম

নমুনা প্রশ্ন

কাজ ১ (একক কাজ):
মনে করো, তোমাদের বিদ্যালয়ের সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তৃতা উপস্থাপনের প্রতিযোগিতা দেয়া হলো। বক্তৃতার জন্য কয়েকটি বিষয় নির্ধারণ করে দেয়া হলো। এখন নিচের বিষয় গুলো থেকে যে কোনো একটি বিষয়ে বক্তব্য উপস্থাপন করো।

বক্তৃতার জন্য নির্ধারিত বিষয়:

১. কিয়ামতের ধারণা সম্পর্কে আমাদের আকিদাহ।
২. হাশরের ময়দানের দৃশ্যপট/পরিস্থিতি ও মানুষের মানসিক অবস্থা।
৩. আমলনামা সম্পর্কে ইসলামি আকিদাহ।
৪. পুনরুত্থান এর ওপর প্রকৃত বিশ্বাসী হিসাবে দুনিয়ার জীবনে আমাদের বর্জনীয় কাজ ও আচারণ।
৫. শিরক থেকে নিজেকে দূরে রাখার উপায়।

কাজ ২ (একক কাজ):
মহানবি (সা:)-এর প্রতি মহব্বত সৃষ্টির উপায় বর্ণনা করো? নবি ও রাসূল প্রেরণের উদ্দেশ্য বর্ণনা করো।

কাজ ৩ (একক কাজ) :
مَّا كَانَ مُحَمَّدٌ أَبَا أَحَدٍ مِّن رِّجَالِكُمْ وَلَٰكِن رَّسُولَ اللَّهِ وَخَاتَمَ النَّبِيِّينَ সংশ্লিষ্ট, মর্মার্থ বর্ণনা করো?

কাজ ৪ (একক কাজ):
জোড়ায় ভাগ হয়ে ‘রাসুলগণের প্রতি ইমান’ সম্পর্কে একটি প্রতিবেদন তৈরি করো।

কাজ ৫ (দলগত কাজ):
সামনে রমজান মাস আসছে। তাই রমজান মাসে আমাদের করণীয় ও বর্জনীয় দিক গুলো নিয়ে একটি পোস্টার তৈরি করো।

কাজ ৬ (একক কাজ):
কিয়ামত পরিচয় দাও। মহাপ্রলয়, পুনরুত্থান ও হাশর সম্পর্কে আলোচনা করে লেখো?

কাজ ৭ (একক কাজ):
তাকদির কাকে বলে? তাকদির কেনো গুরুত্বপূর্ণ। তাকদির কয় প্রকার ও কী কী। কুরআন ও হাদিস আলোকে বর্ণনা দাও।

কাজ ৮ (একক কাজ):
শিরক কাকে বলে? শিরক কয় প্রকারভেদ গুলো আলোচনা করো। কার সাথে শিরক করা গুনাহের কাজ। তা নিয়ে তোমার মতামত দাও।

কাজ ৯ (একক কাজ):
ইবাদত কাকে বলে? এবং ইবাদত কেনো গুরুত্বপূর্ণ তা আলোচনা করে খাতায় লেখো।

কাজ ১০ (দলগত কাজ):
ইসলামের পাঁচটি স্তর রয়েছে। যেমন: ইমান, নামাজ, রোজা, হজ ও যাকাত এর কুরআন ও হাদিস আলোকে আয়াতের অর্থ এবং এর এবং এর আলোচ্য বিষয় বর্ণনা ও আলোচনা করে তা খাতায় লেখো।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top