এসএসসি বাংলা ২য় পত্র বহুনির্বাচনী ২০২৪ যশোর বোর্ড

প্রিয় ২০২৪ সালের এসএসসি শিক্ষার্থী বন্ধুরা, আশা করি তোমাদের আজকের এসএসসি বাংলা ২য় পত্র পরীক্ষার প্রশ্নপত্র সহজ হয়েছে। তবে পরীক্ষা কেমন হয়েছে এবং পরীক্ষায় কত নাম্বার পাবে সে নিয়ে অনেক প্রশ্ন মাথায় ঘুরতেছে। তোমরা যদি আজকে অনুষ্ঠিত বাংলা ২য় পত্র বিষয়ের প্রশ্ন উত্তর পেতে চাও তাহলে নিম্ন থেকে আজকের প্রশ্নের সঠিক সমাধান দেখে নিতে পারো।

Jashore board SSC Bangla 2nd paper answer

এসএসসি বাংলা ২য় পত্র বহুনির্বাচনী ২০২৪ যশোর বোর্ড

এসএসসি বাংলা ২য় পত্র বহুনির্বাচনী ২০২৪ যশোর বোর্ড

যশোর বোর্ডের শিক্ষার্থী বন্ধুরা, আজকে ১৮ ফেব্রুয়ারি ২০২৪ তোমাদের বাংলা ২য় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তোমরা অনেকেই ইনবক্সে জানতে চেয়েছ ২০২৪ সালের এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন ও উত্তর বিষয়ে। তো নিম্নে থেকে তোমরা আজকে অনুষ্ঠিত বাংলা ২য় পত্র এর লিখিত এবং বহুনির্বাচনী প্রশ্নের সমাধান দেখে নিতে পারো।

এসএসসি ২০২৪ সকল প্রশ্নের সমাধান দেখুন

[ নোটঃ প্রিয় শিক্ষার্থী  নিম্নে প্রশ্নের সমাধান দেখে বিভ্রান্ত হবে না। তোমাদের পরীক্ষা শেষ হওয়ার 30 মিনিটের মধ্যে এখানে ঢাকা বোর্ডের বাংলা দ্বিতীয় পত্র অংশের পূর্ণাঙ্গ সমাধান দেওয়া হবে। এছাড়া সামনে অনুষ্ঠিত ঢাকা বোর্ডের সকল বিষয়ের প্রশ্ন সমাধান পাবে এই ওয়েবসাইটে।]

সএসসি বাংলা দ্বিতীয় পত্র প্রশ্ন ও উত্তর ২০২৪ [ সকল বোর্ড প্রশ্ন সমাধান]

Jashore board SSC Bangla 2nd paper answer

Jashore board SSC Bangla 2nd paper answer

এসএসসি বাংলা ২য় পত্র বহুনির্বাচনী ২০২৪ যশোর বোর্ড
এসএসসি বাংলা ২য় পত্র বহুনির্বাচনী ২০২৪ যশোর বোর্ড

আর হ্যাঁ আরেকটি কথা না বললেই নয়। প্রশ্ন ও উত্তর অবশ্যই আমাদের সাইটে সকল বোর্ডের দেওয়া হয়ে থাকে। তোমাদের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সাথে সাথে তোমাদের প্রশ্ন পত্র নিয়ে আমরা বসে যাই সমাধান করার জন্য। তাই প্রশ্ন ও উত্তর করতে একটু সময় লাগতে পারে। প্রশ্ন ও উত্তর করা পর্যন্ত অপেক্ষা করে আমাদের সাথেই থাকো। কারণ মাঝে মাঝে অনেক প্রশ্নর উত্তর খুঁজে পেতে সময় লাগে।

যশোর বোর্ড এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন ও উত্তর ২০২৪

আজকে বাংলা ২য় পত্র মোট ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। যেখানে লিখিত অংশে ছিল 70 নম্বর। এবং বহুনির্বাচনী অংশে ছিল ৩০ নম্বর। তবে আজকে আমরা বহুনির্বাচনী প্রশ্ন ও উত্তরের পাশাপাশি লিখিত অংশের সমাধান করে দিব। আশা করি শেষ পর্যন্ত আমাদের সাথে থাকবে।

২০২৪ সালের যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন ও উত্তর কাজ চলমান রয়েছে। প্রশ্নের সঠিক সমাধান সম্পন্ন হলে আমাদের সাইটে অর্থাৎ এখানেই প্রশ্নের সমাধান আপডেট করা হবে। তোমাদের প্রশ্ন ও উত্তরের কাজ প্রায় শেষের দিকে।

এছাড়া তোমাদের যশোর বোর্ড প্রশ্ন ও উত্তরের পাশাপাশি ঢাকা বোর্ড , দিনাজপুর বোর্ড , বরিশাল বোর্ড , খুলনা বোর্ড , সিলেট বোর্ড , চট্টগ্রাম বোর্ড , ময়মনসিংহ বোর্ড এবং অন্যান্য বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের প্রশ্ন ও উত্তর করা হয়েছে। সকল বোর্ডের প্রশ্ন ও উত্তর পেতে এখানে ক্লিক করুন।

এসএসসি ২০২৪ পরীক্ষা প্রশ্ন ও উত্তর বহুনির্বাচনী ও লিখিত প্রশ্ন

তোমরা যারা এসএসসি পরীক্ষার প্রশ্ন ও উত্তর খুজতেছো. তাদের উদ্দেশ্যে আমরা প্রতিনিয়ত কাজ করে থাকি. আমাদের সাইটে তোমাদের এসএসসি পরীক্ষার সকল প্রশ্ন ও উত্তর করা হয়. যেখানে তোমরা নিঃসন্দেহে সঠিক সমাধান পেতে পারো. তবে প্রশ্ন ও উত্তর করতে একটু সময় লাগে পরীক্ষা হওয়ার কিছুক্ষণ পর আমাদের সাইটে তোমাদের সমাধান করে দেওয়া হয়ে থাকে. তাই একটু ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে।

এসএসসি পরীক্ষা ২০২৪ যশোর বোর্ড বাংলা ২য় পত্র সমাধান

যশোর বোর্ডে মোট ৩০ টি প্রশ্ন করা হয়েছে mcq. যেখানে প্রতিটি প্রশ্নের মান ছিল এক নম্বর. এবং প্রতিটি ভুল উত্তরের জন্য এক নম্বর করে কাটা যাবে. তো নিম্নের সমাধান থেকে দেখে নিতে পারো তোমার কয়টি প্রশ্নের উত্তর হয়েছে.

এসএসসি বাংলা ২য় পত্র বহুনির্বাচনি ২০২৪ – ক,খ,গ,ঘ সেট সকল বোর্ডের MCQ প্রশ্ন ও উত্তর

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top