এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ pdf | Ssc exam 2024 routine pdf download

 ১৫ ফেব্রুয়ারি থেকে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের মূল ওয়েবসাইট থেকে অথবা আমাদের আজকের এই পোস্ট থেকে তোমাদের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড করে নিতে পারবে। আমরা চাইলে এসএসসি পরীক্ষার রুটিন পিডিএফ আকারের নিতে পারো। 

২০২৪ সালের এসএসসি পরীক্ষার রুটিন

মাধ্যমিক  ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জানান ২০২৪ সালের ১৫ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এখানে সকল শিক্ষার্থীকে তাদের এডমিট কার্ডে দেওয়া নির্দেশনা অনুসারে পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য বলাা হয়েছে। 
মাধ্যমিক শিক্ষা বোর্ডের রুটিন অনুযায়ী ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় শুরু হবে ১৫ই ফেব্রুয়ারি এবং শেষ হবে 12 ই মার্চ। আবশ্যিক পরীক্ষা হওয়ার পরে তার পরে শুরু হবে ব্যবহারিক পরীক্ষা। এসএসসি ব্যবহারিক পরীক্ষা ১৩ মার্চ থেকে শুরু হয়ে ২০ মার্চের মধ্যে শেষ করার কথা বলা হয়েছে। 
এসএসসি পরীক্ষা 2024

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ pdf | Ssc exam 2024 routine pdf download

তোমরা অনেকেই ইনবক্সে তোমাদের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার রুটিন pdf আকারে চেয়েছো। তাদের উদ্দেশ্যে নিম্ন থেকে এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ pdf ডাউনলোড করে নাও। 

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ নতুন রুটিন

২০২৪ সালের এসএসসি পরীক্ষা অনেক আগে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং অন্যান্য কারণে পরীক্ষা পেছানো হয়েছিল। অবশেষে এসএসসি পরীক্ষা ২০২৪। ১৫ ফেব্রুয়ারি থেকে বাংলা প্রথম পত্র পরীক্ষার মাধ্যমে শুরু হবে। 
পরীক্ষার্থীদের করা নির্দেশনা দেওয়া হয়েছে  হলে কোন মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। সকল পরীক্ষার্থী পরীক্ষার হলে সাইন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে। 

সকল এসএসসি পরীক্ষার্থীদের যা মেনে চলতে হবে 

১।  প্রতিদিন পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে হবে। তা না হলে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না। 
২। প্রশ্নপত্রে উল্লিখিত সময় অনুযায়ী পরীক্ষা নেওয়া হবে। যেখানে কোন ইসকিউস সোনা হবে না। 
৩। পরীক্ষার্থীকে প্রথমে সৃজনশীল পরীক্ষা এবং শেষ করে বহুনির্বাচনী পরীক্ষা দিতে হবে। পরীক্ষার মাঝে কোন বিরতি প্রদান করা হবে না। 
৪। এসএসসি পরীক্ষার প্রবেশপত্র তারা পরীক্ষার তিনদিন পূর্বে সংগ্রহ করবে। পরীক্ষার প্রবেশপত্র তাদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক মূল ওয়েবসাইটে দেওয়া হবে। অথবা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করতে পারবে। 
৫। সকল পরীক্ষার্থী সাইন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে। 
৬। ক্যালকুলেটর ছাড়া কোন উপকার ডিভাইস ব্যবহার করতে পারবে না পরীক্ষার্থী। 
৭। এসএসসি ব্যবহারিক পরীক্ষা তার স্ব-স্ব প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে। 
৮। পরীক্ষা চলাকালীন কোন স্যার ও ম্যাডামের সাথে বেয়াদবি করা যাবে না। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top