এসএসসি দাখিল বাংলা ১ম পত্র বহুনির্বাচনি / MCQ প্রশ্ন সমাধান ২০২৪

 এসএসসি দাখিল বাংলা ১ম পত্র বহুনির্বাচনি / MCQ প্রশ্ন সমাধান ২০২৪ [সকল বোর্ড] SSC Bangla MCQ Solution 2024

এসএসসি দাখিল বাংলা ১ম পত্র বহুনির্বাচনি / MCQ প্রশ্ন সমাধান ২০২৪ [সকল বোর্ড] SSC Math MCQ Solution 2024

২০২৪ সালের এসএসসি শিক্ষার্থী বন্ধুরা,  আসসালামুয়ালাইকুম।  আশা করি তোমাদের সকল পরীক্ষা ভালোভাবেই সম্পন্ন করেছ।  ইতিমধ্যে এসএসসি ২০২৪ এর কয়েকটি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে গেছে।  এসএসসি/Dakhil বিগত  পরীক্ষার প্রশ্ন ও সমাধান করে দিয়েছি।  তোমরা যারা বিগত পরীক্ষার প্রশ্নের উত্তর পাওনি।  তারা এখনি আমাদের সাইট থেকে বিগত পরীক্ষার প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধান দেখে নাও। এখানে আজকে আমরা এসএসসি ২০২৪ বাংলা ১ম পত্র MCQ/নৈব্যক্তিক প্রশ্ন ও উত্তর ২০২৪, এসএসসি/Dakhil দাখিল বাংলা ১ম পত্র বহুনির্বাচনি / MCQ প্রশ্ন সমাধান ২০২৪ [সকল বোর্ড] SSC Math MCQ Solution 2024   এর পূর্ণাঙ্গ ও সঠিক সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

এসএসসি বাংলা ১ম পত্র বহুনির্বাচনি প্রশ্ন সমাধান ২০২৪ | SSC Bangla MCQ Solution 2024

 এসএসসি/Dakhil বাংলা ১ম পত্র পরীক্ষায় সর্বমোট ১০০ নম্বরের পরীক্ষা হয়ে থাকে।  এসএসসি/Dakhil বাংলা ১ম পত্রের বহুনির্বাচনী অংশে ৩০ নম্বর বরাদ্দ থাকে।  অর্থাৎ ৩০ টি বউ নির্বাচনী প্রশ্ন সঠিক করতে পারলে ৩০ নম্বর পেতে পারো।  আর একটি ভুল উত্তরের জন্য এক নম্বর করে কাটা যাবে।  বাকি  70 নাম্বার সৃজনশীল অংশে বরাদ্দ থাকে।  সাতটি সৃজনশীল প্রশ্নের পূর্ণাঙ্গ উত্তর দিলে ৭০ নাম্বার পাবে। 

 এসএসসি/Dakhil বাংলা ১ম পত্র বহুনির্বাচনী প্রশ্নের ভালো ফলাফল অনেকেই করতে পারো না।  এর কারণ হচ্ছে তোমরা  অনেকেই বহুনির্বাচনি প্রশ্নগুলো না বুঝে পড়ে থাকে।  তোমরা যদি মূল বইয়ের বহুনির্বাচনী প্রশ্নগুলো বুঝে বুঝে পড়ার চেষ্টা করো।  তাহলে খুব সহজেই বহুনির্বাচনি অংশে ভালো নাম্বার অর্জন করতে পারবে।

 সৃজনশীল ভালো করতে হলে অবশ্যই কিছু টেকনিক অবলম্বন করে পরীক্ষা দিতে হবে।  তোমাদের মধ্যে অনেকেই সারা বছর অনেক কষ্ট করে পড়ার পরেও ভালো ফলাফল অর্জন করতে পারে না।  এর কারণ হচ্ছে তারা টেকনিক অবলম্বন করে পড়াশোনা করে না।  এমনকি দেখবে তারা এসএসসি/Dakhil সিলেবাস বা রুটিন সম্পর্কে তাদের স্পষ্ট কোন ধারণা নেই।   তাই সৃজনশীল অংশে ভালো ফলাফল করতে হলে অবশ্যই তোমাকে খুবই গুরুত্বপূর্ণ টপিক গুলো আগে কভার করতে হবে।  আর এভাবে প্রস্তুতি নিলে এসএসসি/Dakhil বাংলা ১ম পত্র অংশে ভালো নাম্বার তুলতে পারবে।

পরীক্ষার নাম

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (SSC)

বিষয়ের নাম

বাংলা ১ম পত্র

প্রশ্নের ধরণ

সৃজনশীল ও বহুনির্বাচনি [CQ & MCQ]

সেট কোড

ক, খ, গ ও ঘ

মোট নম্বর

১০০

পরীক্ষার তারিখ

২৫ ফেব্রুয়ারি ২০২৪

বোর্ডের নাম

মাদরাসা বোর্ড

এসএসসি বাংলা ১ম পত্র বহুনির্বাচনি ২০২৪ – ক,খ,গ,ঘ সেট সকল বোর্ডের MCQ প্রশ্ন সমাধান | SSC Bangla 1st paper MCQ Answer 2024

 ২০২৪ সালের এসএসসি/Dakhil শিক্ষার্থী বন্ধুরা,  আশা করি আজকে অনুষ্ঠিত এসএসসি/Dakhil বাংলা প্রথম পত্র পরীক্ষার প্রশ্নপত্র সহজ হয়েছে এবং বাংলা প্রথম পত্রের সকল প্রশ্নের উত্তর করে এসেছ।  তো পরীক্ষা দেবার পরে প্রশ্নপত্র হাতে নিয়ে  সম্পূর্ণ বইয়ের এ মাথা থেকে ওমাথা প্রশ্ন সমাধান খোঁজাখুজি করি।  এতে আমাদের অনেক সময় নষ্ট হয় এবং অনেক সময় অনেক প্রশ্নের সমাধান পাইনা।  তাই আজকে আমরা তোমাদের বাংলা প্রথম পত্র বিষয়ের বহুনির্বাচনী ও সৃজনশীল প্রশ্ন সমাধান করেছি।  আশা করি আজকের পোস্টটি পড়লে তোমার পরীক্ষায় বাংলা প্রথম পত্র বিষয়ে কত নাম্বার পাবে তার নিশ্চিত করতে পারবে।

ssc বাংলা ১ম পত্র প্রশ্ন 2024 [সকল বোর্ড]

এসএসসি/Dakhil বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান এবং SSC Bangla 1st paper question solution ২০২৪ সালের এসএসসি/Dakhil শিক্ষার্থী বন্ধুরা তোমাদের আজকের বাংলা ১ম পত্র পরীক্ষা কেমন হল? আশা করি ভালো হয়েছে। বিগত বছরের তুলোনায় ২০২৪ সালের বাংলা ১ম পত্র প্রশ্নটি মোটামোটি সহজ প্রকৃতির হয়েছে। যাইহোক এখানে আমরা নিয়মিত এসএসসি/Dakhil ২০২৪ সালের সকল প্রশ্নের সমাধান করে থাকি। বিগত পরীক্ষার প্রশ্ন সমাধান করে দেওয়া হয়েছে। আজকে আমরা বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের এসএসসি/Dakhil বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান করেছি।

এসএসসি দাখিল গণিত বহুনির্বাচনি/নৈব্যত্তিক উত্তরমালা সমাধান ২০২৪ | SSC Bangla Dakhil MCQ Question & Answer 2024

[ সদ্য এসএসসি দাখিল এর  সাধারণ গণিত পরীক্ষাটি  শেষ হয়েছে।  এবং ইতিমধ্যে দাখিলের সাধারণ গণিত প্রশ্নটি আমাদের শিক্ষক-শিক্ষিকা মহোদয় প্রশ্ন সমাধান করতেছেন।  দাখিলের সাধারণ গণিত  বহুনির্বাচনি অংশের পূর্ণাঙ্গ সমাধান কিছুক্ষণের মধ্যেই এখানে দেওয়া হবে।  এসএসসি দাখিলের গণিত প্রশ্নের সঠিক সমাধান পেতে আমাদের সাথেই থাকো]

Comming Soon SSC Bangla Dakhil MCQ Question & Answer


Check Also

[কলেজ পর্যায়] আজকের নিবন্ধন পরীক্ষার প্রশ্ন ও সমাধান ২০২৪ | Today Ntrca Written Exam Question Solution 2024

১৮ তম লিখিত গণিত প্রশ্ন ও সমাধান ২০২৪ [সহকারী শিক্ষক]

১৮ তম লিখিত গণিত প্রশ্ন ও সমাধান ২০২৪ [সহকারী শিক্ষক]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *