এনটিআরসিএ শিক্ষকদের এমপিও ভুক্ত করার নির্দেশ ২০২৪

 আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। ইতিমধ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ জানিয়েছে যে, তৃতীয় গণ বিজ্ঞপ্তিতে নিয়োগ প্রাপ্ত শিক্ষক শিক্ষিকা দের এমপিও ভুক্ত করার নির্দেশ দেওয়া দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এনটিআরসিএ কর্তৃপক্ষের কাছে থেকে জানা যায় খুবই দ্রুত পঞ্চম গণ বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। আপনারা যারা পঞ্চম গণ বিজ্ঞপ্তিতে আবেদন করবেন এবং পঞ্চম গণ বিজ্ঞপ্তি সংক্রান্ত বিস্তারিত জানতে চান তারা আমাদের পূর্বের পোস্ট থেকে জেনে নিতে পারেন। বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয়ে বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম দ্বারা জারি করা অফিস আদেশে বলা হয়েছে যে,

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর মাধ্যমে তৃতীয় গণবিজ্ঞপ্তিতে নিয়োগ সুপারিশপ্রাপ্ত ৩৫ (পঁয়ত্রিশ) উর্ধ্ব অবশিষ্ট শিক্ষকদের এমপিওভুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। অফিস আদেশে স্পষ্ট হয়েছে যে, হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং-১৩৯/২০১৯ এবং সিভিল পিটিশন ফর লিভ টু আপীল ।

মামলা নং-৩৯০০/২০১৯ এর আলোকে এনটিআরসিএ এর জরুরি বিজ্ঞপ্তিতে এমপিওভুক্তির বিষয়ে কোন বাধা না থাকায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর মাধ্যমে ৩য় গণবিজ্ঞপ্তির আওতায় ৩৫ (পঁয়ত্রিশ) উর্ধ্ব নিয়োগ সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের বিষয়ে নিম্নরূপ কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশ করা হলো:

এনটিআরসিএ শিক্ষকদের এমপিও ভুক্ত করার নির্দেশ ২০২৪


শিক্ষক নিবন্ধন সম্পর্কিত সর্বশেষ তথ্য দেখুন

শিক্ষক নিবন্ধন ফলাফল দেখুন এখানে

সকল শিক্ষক নিবন্ধন পরিক্ষার প্রশ্নের সমাধান দেখুন

How to Check the NTRCA Written Result?

How to check NTRCA Preliminary Result?

বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি 2024

Check Also

এনটিআরসিএ বাতিল হচ্ছে, ‘বেসরকারি শিক্ষক নির্বাচন ও নিয়োগ সুপারিশ কর্তৃপক্ষ’

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) নামে পরিচিত প্রতিষ্ঠানটি শীঘ্রই তার পরিচয় বদলাতে যাচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *