এনটিআরসিএ বা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের সর্বশেষ খবরা-খবর

 আসসালামু আলাইকুম আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। আজকে আমরা এনটিআরসি এর নোটিশ ডট কম সাইটের পক্ষ থেকে এনটিআরসিএ এর সর্বশেষ খবর আপনাদের জানাতে যাচ্ছি। 

আপনারা অনেকেই জানতে চেয়েছেন ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা সম্পর্কে। এবং জানতে চেয়েছেন 18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে এবং ১৮ তম শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি কিভাবে সম্পন্ন হতে পারে। তাই আজকে আমরা ১৮ তম শিক্ষক নিবন্ধনের এ টু জেড আলোচনা করব।

এনটিআরসিএ বা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের সর্বশেষ খবরা-খবর

2024 সালে ১৮তম শিক্ষক নিবন্ধনের নিয়োগ প্রক্রিয়া

১৮তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি অক্টোবর মাসের শেষের দিকে প্রকাশ করেছিল। এবং আবেদন শুরু হয়েছিল ৯ নভেম্বর ২০২৩ তারিখের সকাল ৯ টা থেকে। এবং আবেদন শেষ হয়েছে ৩০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত। তবে অবশ্যই অনলাইনে আবেদন করতে হয়েছিল সকল নিবন্ধন প্রত্যাশীদের।
 
আপনারা যারা ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় আবেদন করতে চান। তারা সবাই এনটিআরসিএ নোটিশ ডট কম সাইট থেকে আবেদন করে নিতে পারেন। শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদন করার সকল নিয়ম বিস্তারিত আমাদের সাইটে আলোচনা করা হয়েছে অন্য পোস্টে। 
 
আরেকটি কথা না বললেই নয় অনেকে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় আবেদন করেছে অথচ পেমেন্ট করেনি। এ কথা স্পষ্ট যে আবেদন করার পর পেমেন্ট না করলে আপনার আবেদন গ্রহণযোগ্য হবে না এনটিআরসিএ কর্তৃপক্ষের কাছে। আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে ৩৫০ টাকা জমা দিতে হবে। 
 

18 তম শিক্ষক নিবন্ধন নিয়োগ প্রক্রিয়া

প্রত্যেক শিক্ষক নিবন্ধন প্রত্যাশীদের তিনটি পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ করা হবে অর্থাৎ নিবন্ধন সনদ প্রদান করা হবে। মূলত সকল নিবন্ধন প্রত্যাশীদের প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষা এই তিনটি ধাপের মাধ্যমে পাশ করে যেতে হবে। 
 
সকল নিবন্ধন প্রত্যাশীদের ১০০ নম্বরের mcq পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। আর এই পরীক্ষাকেই নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা বলে। সাধারণত নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষায় ৪০% নাম্বার পেলেই পাস নম্বর হিসেবে ধরা হবে। 
 
শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষায় দুইটি ভুল উত্তরের জন্য একটি সঠিক উত্তর কাটা যাবে। তাই প্রশ্নের উত্তর সঠিকভাবে ভেবেচিন্তে প্রদান করবেন। তা না হলে একশটি mcq নাম্বার দাগানোর পরেও আপনি পাস করতে পারবেন না। 
 
সকল নিবন্ধন ধারীদের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ স্থান ও সময়সূচী পরবর্তী আবেদনকৃত মোবাইল নাম্বারে এসএমএস প্রদান করে জানিয়ে দেওয়া হবে। এবং আমাদের এনটিআরসিএ নোটিশ ডট কম সাইটে শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার সময় জানিয়ে দেওয়া হবে।
 
তো প্রিয় পাঠক, এছাড়া আমাদের সাইট থেকে এনটিআরসি এর সকল নিউজ এবং সর্বশেষ খবর জানতে এবং জানাতে আমাদের সাথেই থাকুন। আমরা আমাদের সাইটে এনটিআরসিএ প্রস্তুতি এবং সকল সর্বশেষ খবর প্রদান করে থাকি।

শিক্ষক নিবন্ধন সম্পর্কিত সর্বশেষ তথ্য দেখুন

শিক্ষক নিবন্ধন ফলাফল দেখুন এখানে

সকল শিক্ষক নিবন্ধন পরিক্ষার প্রশ্নের সমাধান দেখুন

How to Check the NTRCA Written Result?

How to check NTRCA Preliminary Result?

বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি 2024

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top