অলিম্পিক গেমস প্যারিস ২০২৪: উদ্বোধনী অনুষ্ঠান সম্পর্কে আমরা যা জানি [২৬ জুলাই, ২০২৪ – ১১ আগস্ট, ২০২৪]

অলিম্পিক গেমস প্যারিস ২০২৪: উদ্বোধনী অনুষ্ঠান সম্পর্কে আমরা যা জানি [২৬ জুলাই, ২০২৪ – ১১ আগস্ট, ২০২৪]

প্যারিস তার গ্রীষ্মকালীন গেমসের উদ্বোধনী অনুষ্ঠানটি শুক্রবার রাতে সেইন বরাবর চালু করবে, প্রথমবারের মতো ইভেন্টটি স্টেডিয়ামের বাইরে অনুষ্ঠিত হবে।

আনুষ্ঠানিক ঘোষণার তিন বছর পর, বহুল প্রত্যাশিত দিনটি প্রায় এখানে। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে।

ইতিহাসে প্রথমবারের মতো, অনুষ্ঠানটি স্টেডিয়ামের পরিবর্তে সেইন নদীর তীরে উন্মোচিত হবে, 300,000 এরও বেশি দর্শকের দর্শকদের আকর্ষণ করবে।

বিশ্বজুড়ে এক বিলিয়নেরও বেশি দর্শকের টিউন হবে বলে আশা করা হচ্ছে।

206টি প্রতিনিধি দলের 10,000 এরও বেশি ক্রীড়াবিদ প্রায় 100টি নৌকায় নদীর তীরে প্রায় চার ঘন্টা স্থায়ী একটি দর্শনের জন্য চড়বে।

এটি একটি সূক্ষ্ম সংস্থা যা জড়িত একাধিক অভিনেতাদের জন্য তিন বছরেরও বেশি প্রস্তুতির প্রয়োজন।

‘আবহাওয়া বা নদীর প্রবাহ যাই হোক, আমরা প্রস্তুত’
শুক্রবার রাতে আবহাওয়া বা সেনের প্রবাহ যাই হোক না কেন, আয়োজকরা জোর দিয়ে বলছেন যে তারা যে কোনও পরিস্থিতির জন্য প্রস্তুত।

“কুচকাওয়াজ এবং অনুষ্ঠানটি খুব ভালভাবে চলতে চলেছে। উদ্বিগ্ন হওয়ার কিছু নেই,” বলেছেন আর্নড ড্যানিয়েল, সোডেক্সো লাইভ! বোটগুলির পরিচালক৷

তিনি 22টি নৌকার একটি বহরের দায়িত্বে রয়েছেন যা সারা সন্ধ্যা জুড়ে বিভিন্ন প্রতিনিধিদল বহন করে।

তিনি ইউরোনিউজকে বলেন, “যদি নদীর প্রবাহের হার একটু বাড়তে থাকে, তাতে কোনো সমস্যা নেই, আমরা শুধু গতিকে খাপ খাইয়ে নেব। উদাহরণস্বরূপ, আমরা ঘণ্টায় 9 কিলোমিটার থেকে 10 কিলোমিটার প্রতি ঘণ্টায় যাব,” তিনি ইউরোনিউজকে বলেন।

আয়োজকরা গ্রীষ্মের ভারী বৃষ্টিপাতের পরে সাইনের প্রবাহ ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছেন , উদ্বিগ্ন যে এটি প্যারেডের সময় নৌকার গতি এবং চালচলনকে প্রভাবিত করতে পারে।

ঐতিহ্য বজায় রেখে, গ্রীস কুচকাওয়াজের নেতৃত্ব দেবে, আর ফ্রান্সের প্রতিনিধি দল পিছন দিকে নিয়ে আসবে।

অস্ট্রেলিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্র বাদে অন্যান্য দেশগুলি বর্ণানুক্রমিকভাবে প্যারেড করবে কারণ তারা 2032 সালে ব্রিসবেনে এবং 2028 সালে লস অ্যাঞ্জেলেসে গেমসের ভবিষ্যত আয়োজক ।

অভিনেতা এবং পরিচালক টমাস জলির নেতৃত্বে একটি চিত্তাকর্ষক কীর্তি উন্মোচিত হতে চলেছে৷ তিনি নাট্যকার, কোরিওগ্রাফার এবং ইতিহাসবিদদের সাথে ঘনিষ্ঠভাবে সহযোগিতা করেছেন একটি অসামান্য পারফরম্যান্স তৈরি করতে যা ফ্রান্সের ইতিহাস, শিল্প এবং সংস্কৃতিকে প্রদর্শন করবে, রুট বরাবর প্রদর্শিত বারোটি বিশাল পেইন্টিং সমন্বিত।

“আমাদের লেখার অনুপ্রেরণা ছিল, অবশ্যই, ফ্রান্স। এর মহান ঐতিহ্য এবং সংস্কৃতি, যা বহু শতাব্দী ধরে সমৃদ্ধ। এবং প্যারিস এবং এই রুট, যেটি প্যারিসীয় স্মৃতিসৌধের সীমানা ঘেঁটে যা লুভর মিউজিয়ামের মতো সংস্কৃতি ও ইতিহাসে সমৃদ্ধ,” বলেন ডেমিয়েন গ্যাব্রিয়াক, চারজন স্ক্রিপ্টরাইটারের একজনকে এই অনুষ্ঠানে কাজ করার জন্য কমিশন দেওয়া হয়েছে।

গত তিন বছর ধরে, ড্যামিয়েন গ্যাবরিয়াক, চিত্রনাট্যকার ফ্যানি হেরেরো ( কল মাই এজেন্ট! সিরিজের পরিচালক), লেখক লেইলা স্লিমানি এবং ইতিহাসবিদ প্যাট্রিক বাউচেরনের সাথে , রাজধানীকে উপযোগী একটি আখ্যান তৈরি করার জন্য চব্বিশ ঘন্টা কাজ করেছেন।

“প্রধান চ্যালেঞ্জ ছিল শহর: এর প্রকৃতি এবং ল্যান্ডস্কেপ, সেইন, এর বর্তমান, বাতাস। কখনও কখনও আমরা এমন জিনিসগুলি কল্পনা করেছি যা প্রযুক্তিগতভাবে সম্ভব ছিল না। তাই আমরা ধারণাটি পরিবর্তন করেছি এবং এটি সংশোধন করেছি। আমরা এটিকে বাস্তবতার সাথে খাপ খাইয়ে নিয়েছি। ভূখণ্ড, যা আমাদের সাথে খাপ খায় না,” ইউরোনিউজের সাথে একটি সাক্ষাত্কারে গ্যাব্রিয়াক বলেছিলেন।

একটি তারকা খচিত রাত যেখানে স্নুপ ডগ, লেডি গাগা, লেব্রন জেমস এবং আরও অনেক কিছু…
অনুষ্ঠানের বিশদ বিবরণ শক্তভাবে আড়ালে রাখা হয়েছে তবে কয়েকটি বড় নাম লাইনআপের অংশ হিসাবে উল্লেখ করা হয়েছে, যার মধ্যে সেলিন ডিওন, লেডি গাগা এবং ফ্রেঞ্চ-মালিয়ান সেনসেশন আয়া নাকামুরার সম্ভাব্য পারফরম্যান্স অন্তর্ভুক্ত রয়েছে।

অলিম্পিকের পতাকা বহনকারীদের মধ্যে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য এনবিএ তারকা লেব্রন জেমস, পোলিশ হাতুড়ি নিক্ষেপকারী অনিতা ওলোডারকজিক, এবং হাই জাম্পার কাতারের মুতাজ এসা বারশিম এবং ইতালির জিয়ানমার্কো তাম্বেরি। টোকিও 2020 অলিম্পিকে তাদের শৃঙ্খলায় স্বর্ণপদক অর্জনের তিন বছর পর তারা তাদের নিজ নিজ পতাকা বহন করবে।

র‌্যাপার স্নুপ ডগ সহ 30 টিরও বেশি শিখা বাহক সহ অলিম্পিক শিখা অনুষ্ঠানের কেন্দ্রবিন্দু হবে তবে চূড়ান্ত নামটি গোপন রাখা হয়েছে।

আরনাউড ড্যানিয়েল সেই সৌভাগ্যবান কয়েকজনের মধ্যে যারা সাজসজ্জার দিকে এক ঝলক দেখেছেন।

“এটি দুর্দান্ত হতে চলেছে। এটি সুপারবোলের সমতুল্য হতে চলেছে, এটি উন্মাদ। আমি সবাইকে শোটি দেখার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। এটি জীবনে একবারের অভিজ্ঞতা হতে চলেছে,” সোডেক্সো লাইভের পরিচালক জোর দিয়েছিলেন ! নৌকা

আরও তথ্যের জন্য জিজ্ঞাসা করা হলে, ড্যামিয়েন গ্যাব্রিয়াক আরও বিস্তারিত জানাতে অস্বীকার করেন: “এটা এমন হয় যখন বাচ্চারা জানতে চায় তাদের ক্রিসমাস উপহার কী। আপনি তাদের বলবেন না যে ক্রিসমাস ট্রির নীচে কী আছে। তাই আমি আরও প্রকাশ করব না,” তিনি হেসেছিলেন। .

প্রতিদিন 30,000 এরও বেশি ফরাসি পুলিশ অফিসার জড়ো হয়
ইভেন্টের প্রস্তুতির জন্য, দুটি নিরাপত্তা পরিধি স্থাপন করা হয়েছে: সেনের কাছাকাছি অবস্থিত প্রতিটি প্রতিযোগিতার স্থানকে ঘিরে একটি লাল জোন এবং নদীর তীরে যেখানে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে সেখানে একটি ধূসর অঞ্চল।

মোট, রাজধানীতে প্রতিদিন 30,000 এরও বেশি ফরাসি পুলিশ কর্মকর্তা মোতায়েন করা হয় । তারা স্পেন, কাতার, দক্ষিণ কোরিয়া, জার্মানি, যুক্তরাজ্য এবং অন্যান্য দেশের আইন প্রয়োগকারী কর্মীদের দ্বারা সমর্থিত।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top